Ad

New Update

ব্যবসায়ী ও সাধারণ নাগরিকদের অর্থ সহায়তা দেবে সরকার

ব্যবসায়ী ও সাধারণ নাগরিকদের অর্থ  সহায়তা দেবে সরকার 
প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবে স্থবির হয়ে যাওয়া ব্যবসা আবারও চালু করতে বিনা সুদে ঋণ এবং প্রত্যেক নাগরিককে এককালীন সহায়তা দেবে ফেডারেল ও নিউইয়র্ক সিটি অঙ্গরাজ্যে সরকার।
নাগরিকদের এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে থেকে এই অর্থ পাঠানো হবে। ব্যবসার ক্ষেত্রে প্রয়োজনীয় নথিপত্র সরবরাহ করে ঋণ সহায়তা নিতে হবে।
এ ছাড়া করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীদের ইকোনমিক ইনজুরি ডিজাস্টার ঋণ দেওয়া হবে। ক্ষয়ক্ষতির প্রয়োজনীয় নথি সরবরাহ করতে পারলে ২০ লাখ ডলারের বেশি ঋণ দেওয়ার কথা বলেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এই ঋণ থেকে বিজনেস রেন্ট, অপারেটিং খরচ, পে-রোল, বিদ্যুৎ বিল মওকুফ হতে পারে, যা ব্যবসায়ীদের ফেরত দিতে হবে না।
হালনাগাদ পরিস্থিতির জন্য লোন অ্যাডভান্স দেওয়া হবে দশ হাজার ডলার। এ ঋণ অনুমোদিত হলে অর্থ সরাসরি বিজনেস অ্যাকাউন্টে জমা হবে এবং তা ফেরত দেওয়া লাগবে না।
নিউইয়র্ক সিটি স্মল বিজনেস কমিউনিটি ঋণ সংস্থা থেকে বিনা সুদে ৭৫ হাজার ডলার পর্যন্ত ঋণ সহায়তা দেওয়া হবে। এ ছাড়া এমপ্লয়ি রিটেনশন প্রোগ্রামের জন্য কোয়ালিফায়েড হতে পারবেন। ব্যক্তিগতভাবে প্রত্যেক নাগরিক পাবেন ১২০০ ডলার। স্বামী-স্ত্রী পাবেন ২৪০০ ডলার। ১৭ বছরের নিচে প্রতিটি শিশু পাবে ৫০০ ডলার।
এ ছাড়া বাড়ির মর্টগেজ,ক্রেডিট কার্ড বিলসহ যাবতীয় বিল ৯০ দিনের জন্য স্থগিত রাখা হয়েছে। এ সব বিল দেরিতে দিলে কোনো প্রকার ব্যাড ক্রেডিট বা জরিমানা দিতে হবে না। করোনার কারণে সেলফ এমপ্লয়ি যারা কাজ করতে পারছেন না তাঁরা আনএমপ্লয়মেন্টের জন্য আবেদন করতে পারবেন। আবেদনকারীদের প্রতি সপ্তাহে ডিরেক্ট ডিপোজিট অথবা বাসার ঠিকানায় চেক পাঠানো হবে।

#ব্যবসায়ী, #করোনা#;#babosai,

No comments

Thanks for your comments .